আহা আদর্শ্ আজ বন্ধী !
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৩-০৪-২০২৪

অভদ্রতা যেন বারুদ, চুপে - চুপে
সমাজের রন্ধে রন্ধে এসে জ্বলছে দেশলাই
পিতার ঘুমন্ত বিবেক-
স্নেহ ও শ্রদ্ধা এখন লাঞ্চিত দর্শ্ক
দিবস এত আঁধার এত বিমূখ;
যেন উত্তম নয়, অধমের ঝটলা !
ফুলহীন বাগান, সুবাসহীন তরঙ্গ ।
অনিষ্টের স্পর্শ্ ছোঁয়েছে টিনেজদের মগজ
অজ্ঞ প্রেমিক প্রেমিকেরা আজ ছলনা জালে
আটকে আছে মান্যতা ভুলে
দেশলাই জ্বালাবে বলে!
অভদ্রতা যেন বারুদ, চুপে - চুপে
সমাজের রন্ধে রন্ধে এসে জ্বলছে দেশলাই
মাতার ঘুমন্ত আঁচল-
আলোর জানালা বন্ধ, দরোজায় দুষ্টের চাবি
আহা আদর্শ্ আজ বন্ধী !
সমাজে অনিষ্টেরা সুন্দর-অনেক ক্ষমতাবান!
হে বিবেক আলোকে জাগাও তুমি,
হৃদয়কে দেখতে দাও শুধু-
পবিত্র প্রেম মুক্তির ঠিকানা ।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।