তোমার কালো বিন্দু
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ১৯-০৪-২০২৪

সুসময়ের বন্ধুরা বুক জড়িয়ে আলিঙ্গন করে
আলোর মঞ্চ থেকে ডেকে নিয়ে যায়
রাস্তার মিছিলে,নেশার আড্ডায়
অস্র হাতে বারুদের গন্ধে
ঐ ছুটে ,ঐ ছুটে
এই বন্ধুরা নিষিদ্ধ পূর্ণিমায় জেগেছে অনেক
অশুভ মন্ত্রে প্রেম করেছে মৃত্যুর মিছিলে!
সরল বিশ্বাসকে ধ্বংস করেছে বারংবার
আচমকা উধাও হয়েছে বিপদ ক্ষণে !
সে সঙ্গ দেয় , সে যোগান দেয়..
নেশা, অস্ত্র ,গোলা বারুদ ,উগ্র মতবাদ কিংবা
অগ্নি কুন্ডের সম্মুখ ঠেলে দেয় ।
তোমার ধবংসে শিয়রের কাছে জেগে বসে থাকে
তোমার মুক্তি কেড়ে নেওয়া তার প্রিয় খুনসুটি
তুমি তাকে যদি
তাসের ঘরের মতো
ভেঙ্গে দিতে পার
ফিরে আসবে তোমার মুক্তি, ফিরে আসবে মুখের হাসি
আজ সময় এসেছে
রুখে দাও ভুলে যাও সুসময়ের বন্ধুদের
সুসময়ের বন্ধু , নহে তোমার বন্ধু
তোমার বিপদক্ষণে ,সে তোমার কালো বিন্দু ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।