আর কখননো ফিরে আসবে না!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৬-০৪-২০২৪

ছেলেটি বলেছিল, যত দেরীই হোক,
আবার ফিরে আসবে।
ফিরে আসবে মায়ের কোলে জ্ঞান কুঁড়ানো শেষে
জাতির স্বপ্ন জাগাবে হেসে হেসে
উড়াবে বিজয় নিশান লাল সবুজে
পিতার মন্ত্র পুষে পুষে।
ছেলেটি বলেছিল যত দেরীই হোক,
আবার আসবে ফিরে ।
আসবে ফিরে সোনার ছেলে মায়ের আঁচল তরে ।
ছেলেটি বলেছিল, এই যাওয়া শেষ যাওয়া নয়,
আবার ফিরে আসবে ।
আবার ফিরে আসবে সোনালী সূর্যের প্রভাতে
বিজয়ের দিগন্তে সিক্ত শিশির বিন্দুতে ।
কিন্ত আচমকা ঘূর্ণি ঝড়,
গগণে কালো মেঘ!
আর ফিরে আসে না,আর ফিরে আসে না,
পথ হেরে হেরে
কি এক স্বর্গ্ নেশায় প্রাণটাকে নিভে দিয়ে
ছেলেটি হেটে হেটে অগ্নি নরকে !
আর কখননো ফিরে আসবে না!
প্রাণের সেই আবেগ!রক্তের স্পন্দন মিশে গেছে
কলঙ্কের গঙ্গায় ।
তবু যেন মায়ের আকুতি ফিরে এসো, ফিরে এসো..
আর কখননো ফিরে আসবে না!
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।