প্রজন্ম
- আলী আহম্মেদ ২০-০৪-২০২৪

প্রজন্ম,
তোমরা শুধু চলে যাও
রেখে যাও শুধু স্মৃতি
যে গুলো মলিন হয়ে পরে থাকে আস্তাকুড়ে।

প্রজন্ম,
তোমরা জানোনা হয়তো
কেউ কেউ তোমাদের স্মৃতি নিয়ে বেঁচে থাকে
তোমাদের সাথের মুহূর্তগুলোতে সে প্রাণ খুঁজে পায়।

প্রজন্ম,
তোমাদেরকে হারিয়ে বড্ড বিষণ্ণ লাগে,
নতুন প্রজন্মের সাথে খাপ খাওয়াতে যে বড্ড সময় লাগে
তাই তোমাদের খুঁজে বেড়ায়!
<
প্রজন্মের পর প্রজন্ম চলে যায়
নব প্রজন্ম আসে,
প্রজন্ম তার আপন গতিতে চলতে থাকে
কোন কোন প্রজন্ম পরে রয় পরবর্তী প্রজন্মের আশায়।
হয়তো আমি তাদের লোক যারা একই বৃত্তে পরে রয়।

প্রজন্ম কাঁদে, প্রজন্ম হাসে
প্রজন্ম থেমে থেমে পথ চলে,
প্রজন্ম সুখ দুঃখে প্রজন্মের সঙ্গী হয়
প্রজন্ম বাঁচে প্রজন্মের আশায়

প্রজন্ম
আলী আহম্মেদ
২৬ মার্চ ২০১৭
নারায়ণগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

aliahmed91
২২-০৪-২০১৭ ২৩:৫৫ মিঃ

ধন্যবাফ আপনাদের

oniruddho_bulbul
২১-০৪-২০১৭ ১৪:৪১ মিঃ

"প্রজন্ম সুখ দুঃখে প্রজন্মের সঙ্গী হয়
প্রজন্ম বাঁচে প্রজন্মের আশায়"

বাহ্! সুন্দর বলেছেন বেশ।
অভিনন্দন ও শুভেচ্ছা জানাই কবিকে।
এ পাড়ায় আমি এক নতুন প্রজন্ম
তোমাদের সভায় পাব কি ঠাঁই!

nilakashermegh
২১-০৪-২০১৭ ১১:০৩ মিঃ

প্রজন্ম আসে প্রজন্ম যায়