বৈশাখের প্রতিবেদন
- আব্দুল মান্নান মল্লিক ২৫-০৪-২০২৪

বৈশাখের প্রতিবেদন

আব্দুল মান্নান মল্লিক

আসিস না আর বৈশাখ তুই কবির কবিতাই,
সবার আশা নিরাশ করে কেমনে ঘরে ঘুমাই।
বসন্ত আজ ডাক দিয়েছে জায়গা করেছে খালি,
পূরণ করতে এলাম আমি সবার চোখের বালি।
কেউবা ডাকে বরণডালায় কেউবা দেয় গালি,
আমি নাকি ঝড়ঝাপটায় করি শুধু খামখেয়ালি।
তার কবিতায় করতে আসি দুষ্টুমি আর শয়তানি,
ভালোবাসার সাড়া দিতে কবির কাছে বদনামি।
নবরূপে সাজাই জগৎ পেলাম তবু লাঞ্ছনা,
কবির চোখে আমি নাকি দিতে আসি গঞ্জনা।
আসতে মানা কবির কথা তার কবিতার পাতাই,
সবাই ডাকে ভালবেসে গোটা কবিতার খাতাই।
প্রথম দেখি বিশ্বটারে অবর্জনায় গেছে ভরে,
ঝড়ঝাপটায় ধুয়ে দিয়ে সাজাই নতুন করে।
পুরানো দিনের গ্লানি যত করতে আসি নশ্বর,
কেউ বুঝুক আর নাইবা বুঝুক জানে শুধু ঈশ্বর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

roppy
১৪-০৪-২০১৭ ১৫:০৭ মিঃ

অনেক সুন্দর উপস্থাপন কবিকে নববর্ষের শুভেচ্ছা।