খুলছে সন্ধ্যার দুয়ার
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২০-০৪-২০২৪

জাতির স্বপ্নেরা বেশ উত্তালেই চলছে
হাতের কাছে টাকা পয়সা বাইক সবই আছে
পরোয়া করছে না কোন কিছু দুমদারাক্কা নাচ্ছে
খাচ্ছে-দাচ্ছে, চলছে ফিরছে
ডিজিটাল আড্ডাও দিচ্ছে ।

শুধু হচ্ছে না জ্ঞানের সাধনা নৈতিক শিক্ষা
ধূঁকে ধূঁকে স্বপ্নেরা জাতির
নবীণ উত্তেজনায় উড়ছে উড়ছে পথ হারাচ্ছে
অচেনা ঠিকানায় নোঙ্গর করছে স্বপ্নগুলি,
উগ্র মাদক নেশার হোলি খেলছে
প্রাণের স্পন্দন যেন আজ নিজেই অগ্নি চিতা ।

জাতির স্বপ্নেরা বেশ উত্তালেই চলছে
বড়দের মানছে না, সম্মুখ দেখছে না ,
মূল্যবোধ জাগছে না,
সব এলোমেলো করছে
ক্ষণিক ক্ষমতায় গর্জ্ন দিচ্ছে।আলোর শিক্ষা নিচ্ছে না
পথভ্রষ্ট মিছিলের শোভা দেখে খুলছে শরীর,
ইজ্জত লুটচ্ছে গভীর রাতে খোলা মেলা পথে ঘাটে
জনাকীর্ণ্ নগরে কিংবা গ্রাম গঞ্জে কোথাও নেই
মান্যতার লেশ মাত্র!
নিলর্জ্জ কথোপকথনে অনৈতিক আলিঙ্গনে স্বপ্নেরা।

দিবসেই গোধূলী আভার সহিত রঙ্গ খেলছে
খুলছে সন্ধ্যার দুয়ার, ডাকছে তিমির রজনী
অধিক পথভ্রষ্টে দিশেহারা আজিকার স্বপ্নেরা ।

জাতির স্বপ্নেরা বেশ উত্তালেই চলছে,কাউকে পরোয়া করছে না,
কারো নির্দেশ মানছেনা ।
হে প্রিয় স্বপ্নদ্রষ্টা
আপনার স্বপ্নেরা কেমন আছে?
-------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।