মন্ত্রতাস
- খায়রুজ্জামান সাদেক ২৫-০৪-২০২৪

ছোট হতে হতে মিশে গেছে পদক্ষেপ। সুতরাং ডানদিকে গেলে আমাকে পাবে। সুতরাং বাঁদিকে গেলে আমাকে পাবে। এঁদোগলিতে মিশেছে কান্নাকাটি। বায়ান্ন তাসের তেপ্পান্ন খেলায় কতো যে ঢেউ উচ্ছ্বাসের শব। তারপর তুমি প্রকৃতি জাগিয়ে তোল অকাতর বিভ্রমে ছিটেফোঁটায়। কাল্পনিক বজ্র মথিত করে আঁকিবুঁকি করে অন্ধ করতল। নগ্ন ও রাতুল দাগগুলো হতে পারে তোমার চাবুক যোগফল। দেখো ঝড়ের ভিতর প্রবঞ্চনা বাঘ নখ ফেলে গেছে কেউ। এই সমতলে এমনি কিছু ভার রাখো কিছু বিষাদ ফেলে দাও। প্রাপ্তি অপ্রাপ্তি মিলে উঠে আসছে অচেনা পাতায় সূর্যালোক। অসংখ্যবার জপে তুমি গাড় হও একসঙ্গে পুনরাবৃত্তি করো। আশ্চর্যজনক বসিয়ে দাও আজ নিদারুণ আজ খুব ভাল দিন। ত্রাসের উপর মন্ত্রতাস...
১৭/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।