এখন অভিশপ্ত সময়!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৯-০৩-২০২৪

এখন অভিশপ্ত সময়!মহাবরণের উচ্ছাস।তীব্র গতিতে নীতি পথভ্রষ্ট
এক সাগর রক্ত প্রবাহ স্থবির।
চৌদিকে যেন বড় বেশী তাড়াহুড়ো ব্যতি ব্যস্ত
তথাকথিত আদর্শবাদীরা অসংযত।
প্রতিনিয়ত রক্ত ঝরায়, স্তব্দ করে দেয় গৌরবের স্পন্দন
বুঝেও না বুঝার আলিঙ্গন করে সংগোপনে
এখন কি এমন হল?
কিসের প্রেমে এত ব্যকুল, এত প্রনয় !
আমিতো দংশন দেখেছি, দেখেছি বিষাক্ত সর্পের উত্তাপ
দেখেছি অগ্নি ঝরা কাল রাত্রি
দেখেছি কত শত প্রাণের অবসান!
মায়ের বুকে আজ জ্বালা, বিরহের বিরাট ক্ষত!
এখন অভিশপ্ত সময়! পদধূলিত হচ্ছে নীতি আদর্শ্ ।
অজস্র ব্যথা বুকে, প্রচুর রক্ত ক্ষরণ হৃদে!
হে চেয়ে দেখ, কান্ডারীরা আজ বিপথে!
দিন রাত চেতনা আমাকে ক্ষত বিক্ষত করে
অথচ দেখ, ওরা আজ কোথায় ?
এখানে ওখানে, চেতনাকে দেখি বুলণ্ঠিত করছে
এখন অভিশপ্ত সময়!বিবেকেরা বুঝি অনেকটা পথভ্রষ্ট ।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।