ফলিকল
- খায়রুজ্জামান সাদেক ১৮-০৪-২০২৪

এভাবে পাল্লা দিয়ে বেরোনো যায়। যখন নিজেই নিজেকে গ্রহণ করে স্মৃতি বেরিয়ে পড়ে। এই অক্ষরের ঘুণে আমিও প্রতিবেশী। ফাঁক দিয়ে দেখি চাঁদে পড়া মুখ। কাছাকাছি ভাঁজে ফলিকল স্নান সেরে উঠছে। ক্ষরণের জানালা ধরে অন্ধকার। গুমসানো শুয়ে তারারা কাঁদছে। তার চেয়ে বরং আমিও বেশি মগডালে উঠে অদম্য বলি। তাড়িখোর নেতৃত্ব হাতে এলে ভুল ঠিকানায় পাঠিয়ে দিই নেতিবাচক দিক। গাঁও গেরামের মানুষ যেমন বুঝে। বৈঠকখানা থেকে কারো কারো স্নানের সুগন্ধ নিয়ে আমিও বেরিয়ে পড়ি। আমার যাদুকলে নেচে ওঠে গা জোড়া ফলিকল...
২১/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।