সংঘর্ষ
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

স্বপ্ন আর বাস্তবতা কে আমি খুব বেশি উল্টো পথে চলতে দেখেছি,
আকাঙ্ক্ষা আর প্রাপ্তিকে আমি বিপরীত মুখী সংঘর্ষ হতে দেখেছি।
ব্যস্ততা আর ক্লান্তি কে আমি কবিতার পাতায় মুষ্টিবদ্ধ করে রেখেছি
আর প্রিয়তমা,
তোমার স্মৃতি আর চোখের জল কে অমিয় বানিয়ে তৃষ্ণা মিটাতে শেখেছি।

কাঁটায় ভরা যে পথে চলতে চলতে ক্লান্ত সে পথে ফুল ফোটাবো ভেবেছি;
স্বপ্ন দেখতে দেখতে যে পথ পিছু ফেলে এসেছি সে পথের কষ্ট গুলোকে আপন করেছি।
যারা শত্রু হয়ে ফাঁদ পেতেছে যুদ্ধ করবো বলে ইচ্ছে করেই সে ফাঁদে পা রেখেছি;
যে কবিতা গুলো প্রতিদিন ছন্দ হারায় সে গুলো দিয়েই জয়োগান গাইবো সংকল্প করেছি।

"সংঘর্ষ "
আলী আহম্মেদ
২০ এপ্রিল ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।