পেঙ্গু্ইনের নববর্ষ
- এস এম খায়রুল বাসার ১৯-০৪-২০২৪

ইলিশের বংশ করে দেবে ধ্বংস
পেঙ্গু্ইনের ঘরে এসেছে নববর্ষ !
পান্তা যত খাবি খা - এসে যায় না কিছু
এত কেন লেগেছিস- ইলিশের পিছু পিছু।
ইলিশ খাবি, আনন্দে নাচবি
গরিবের জিভে লোভ ধরাবি, বিজ্ঞাপনে খাওয়াবি পানিয়!
পাপে পাপে ভরপূর, নববর্ষের খাতা
পানি ঢেলে দে ধুয়ে দে- অন্তরের যত ময়লা কাঁদা।
গরম ভাতে পানি দিয়ে খাস, নাই কোন আপত্তি
কালো দিলটা ভিজিয়ে রাখ না , সারাটা দিবারাত্রি !
সারা বছর পান্তা খাস না, নববর্ষে ভারামি
গরিবের সাথে শুধু তামাশা, শেষ হবে আদৌ কি ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।