বদলে গেছে নিয়ম
- স্বপন শর্মা ২০-০৪-২০২৪

চৈত্রে এবার শীত ছিলো
বোশেখ জুড়ে বর্ষা,
জ্যৈষ্ঠে আবার আসবে যে কি?
হয়নি সেটা ফর্সা।

গ্রীষ্মটা যে কোথায় গেলো
পাইনা খুঁজে হাতিয়ে,
ঋতু চক্র হয় কি এখন!
গ্রীষ্মটা বাদ দিয়ে?

জ্যোতিষ খুঁজে পায়না কারণ
চুপসে গেছে জ্ঞান,
প্রকৃতির আজ এমন আচরণ
বলতে পারেন ক্যান?

বদলে গেছে রীতি নিয়ম
আর মানুষের মন,
ঠিক তখনই পাল্টে গেলো
ঋতুর আচরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।