বৈশাখী
- অরুণিমা ২০-০৪-২০২৪

নববর্ষের কবিতা /অরুণিমা মন্ডল দাস
লাল ধর্মের সেপটিপিনের সূঁচালো অংশ
দৌড়চ্ছে ঝুরি কেটে নেওয়া বটগাছগুলো রেললাইনের পাত
সূঁচের মাথায় বসে থাকা গোলাকার চক্র গীর্জায় পায়েশ খুঁজছিল নামছিল
মক্কার আদেশ।
হঠাৎ দঁাড়ি দেখতে পেয়ে কাবাবে মুখ লুকালো।
ফড়িংটির কোন রং ছিল না
পৈতা খোলার পরই লাল লঙ্কায় ডুবে সিদ্ধ চিকেন
বিষ শুষে নিয়ে সাপ পাশ দিয়ে হাই তুলল
চেয়ার টেবিল লোকসভা রাজনীতি পেন মিডিয়া চব্বিশ ঘন্টা
এবিপি চ্যানেল ট্রেনের ডাক দেওয়ার আগেই বলল শুভ নববর্ষ


প্রেমিকার হিন্দু লকেট পরানো প্রেমিক এলো
গোঁফ এলো না
সকালের পর সাদা টুপি দেখলাম চোখগুলো আঙুর ফল।
গাল চুলকোচ্ছে ইঁচড়ের সুতো খুঁজতে
ফুলগুলো কবিদের বিছানায় খেলছিল হাসছিল
ঘৃণা অপমান বালিশের উপরে সর্টলাইজড স্টিকার
রক্তগুলো একসংগে মিশে ভালোবাসা চাইল
নিথর শান্ত আলিঙ্গন----
#

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।