তুমি যেন তীব্র স্পন্দন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৫-০৪-২০২৪

তুমি যেন তীব্র স্পন্দন, অনুভবে অনুভবে
হৃদয়ের কাছে দিয়ে যাও লেলিহান শিখা!
ভিতরে অগ্নি চুল্লি-
পৃথিবীর ছলনাগুলো এখন উত্তপ্ত!
জোসনার আলো বিমূখ; রাত্রি নির্ঘূম
অচিন পথে বন্ধুর পথ চলা
কিন্তু তোমার আবেগ আজও মলিন, বড় নিষ্ঠুর!
যেন হৃদয় নেই; প্রাণের স্পন্দন নেই।
যে বিধাতা তোমাকে প্রেম দিয়েছে অবিরত
তাও তুমি উপেক্ষা করলে মিথ্যে অহংঙ্কারে
আর কত দিবে? আর কত জ্বালাবে ?
আমিতো অগ্নির নিযার্স্
জীবন্ত প্রাণের নিথর ছাই ।
প্রেম আজ জ্বলন্ত চিতা, গগণের প্রখর রৌদ্র
আহা কি তোমার খেলা,
হৃদয়ে অগ্নি শিখা!
তুমি যেন তীব্র স্পন্দন, অনুভবে অনুভবে
হৃদয়ের কাছে দিয়ে যাও লেলিহান শিখা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।