এই হৃদয় এঁকেছে তোমার ছবি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২৯-০৩-২০২৪

এই হৃদয় এঁকেছে তোমার ছবি
আমি কি এ ফ্রেমে অন্যকে রাখতে পারি?
প্রভাত প্রহরে সেই স্কুল প্রাঙ্গণে
কিংবা বিকেল বেলার ফুল বাগানে
খোঁপায় দেখেছিলুম একগুচ্ছ ফুলের মেলা
রাঙ্গা ঠোটে জেগেছিল সেই রমণীর মৃদু হাসি
কাজল কালো চোখে মায়াবী পাতা খুলে
মুহূর্তেই যেন উম্মক্ত হলে ”তুমি সুন্দরী”।
ঠিক যেন সদ্য গজা ফুলের কলি,
সে কি আমার ভুল! নাকি ব্যাকুল প্রাণের চঞ্চলতা!
হয়তো, না হলে কেন?
বারে বারে বলতে ইচ্ছে হয়- শুধু তোমাকে, শুধু তোমাকে-
নিত্য দুয়ার খুলে, সূরুভী পাঁপড়ির দিকে
যদি ফিরে, যদি ফিরে-
যাকে ভালবাসি, পাগলের মতো ভালাবাসি
এই হৃদয় এঁকেছে তোমার ছবি
আমি কি এ ফ্রেমে অন্যকে রাখতে পারি?
এই হৃদয় বলেছে তোমাকে, ভালবাসি, ভালবাসি-
পবিত্র বন্ধনে নেই কোন ছলনার অভিলাস!
কি এক টানে অবুঝ হৃদয় ব্যাকুল হয়ে ওঠে,
এই হৃদয় এঁকেছে তোমার ছবি
আমি কি এ ফ্রেমে অন্যকে রাখতে পারি?
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।