অবুঝ বসন্ত
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ২০-০৪-২০২৪

আমার কথাগুলো অবুঝ অন্তরে ঘুরছে,
কিছু কথা আশ পাশ উড়ছে,
প্রিয়তমা, তুমি বুঝনি কোকিলেরা ডাকছে
বাগানে বাগানে বসন্ত এসেছে
ফুল কলিরা হাসছে
নবীণ রূপে প্রকৃতিরা সাজছে।
কিন্তু তুমি,
সুবাসকে আটকে রেখেছো মুখোশের অন্তরালে
সৌরভকে কলঙ্ক করেছো মিথ্যে কালিমা মেখে
গহিনের কথাগুলো থমকে দিয়েছো নিষ্ঠুর দুয়ারে
খুলনি দ্বার, কখনো খুলনি…
ভাবতে ভাবতে গভীর করেছি, কিছু কথা..
ডাকতে ডাকতে বাকরুদ্ধ হয়েছি, তবু শুননি
প্রিয়তমা,
তুমি ফোটেছিলে, আমি ছোঁতে এখনো পারিনি,
তবু বসন্ত এসেছে
আমার অবুঝ হৃদয়ে ।
বিরহের আগুনে জলের উত্তালে আজও তুমি জেগে
যদি ফিরে এসো, তোমাকেই দেব । প্রিয়তমা,
তোমাকেই দেব…
কখনো হেলা কর না যেন হৃদয়ের অবুঝ বসন্ত।
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।