দীর্ঘশ্বাসগুলো
- খায়রুজ্জামান সাদেক ২৫-০৪-২০২৪

যে মৃত্যু চুম্বন করে সেখানেও স্থিতিস্থাপকতা নিয়ে ওজন নিয়ে কথা হচ্ছে। আমার চাকুর কাছে মাশরুম। মাশরুমের কাছে চাকু আঠালো হয়ে উঠছে। খিস্তি চোখ ধাঁধায় উঠুক। এক পাশ ধরে গ্রহকুণ্ডলী নেমে এলো নাভির কাছে। পরীক্ষা বেলায় পড়ে থাকা ভাব হচ্ছে জীবনের হ্যালোজেন। পরিষ্কার আঙ্গুলে বসে সময়সারণি। তাই ভালো স্বাস্থ্য ও দীর্ঘ জীবনের জন্য মাশরুম তুলে নিলাম। দেখার চেয়ে চিবিয়ে খাওয়া সহজ। এক মাতম আরেক মাতম চিবিয়ে খাচ্ছে রোজ। তাই শুকিয়ে গেলে তোমার ঠোঁট পুরু ঠোঁটে লাগিয়ে নিলাম। পিটে মহৎকথা লিখে অন্ত্রে নেচে উঠছে আমার ব্যাকটেরিয়া। তোমার তথ্যসূত্র শরীর বিন্যাস ধীরে ধীরে খিস্তির ভেতর গোলাপি আভা হয়ে যাচ্ছে। পেটেপিটে ছেঁকে তুলছে লাবণ্য পৃথিবীর। পূর্বরাগ ও বৃষ্টিবিন্দুর কাছে মরা চাকুর কাছে পড়ে দীর্ঘশ্বাসগুলো ভালো স্বাস্থ্য দাবি করছে যেন...
০২/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।