নিত্যদিন
- মোসাদ্দেকহোসেন ২৯-০৩-২০২৪

এ-কি দেখি আমি
নিত্যদিনে
আড়িয়াল খাঁ আর ধলেশ্বরীতে
বেওয়ারিশ লাশ ভাসছে
অনবরত যে।।

গোলাপের কীটের দ্বংশনে
মোদের লীন করছে
উচ্চ বিত্ত যে
নিত্যদিনে।।

এ-কি দু-স্বপ্নের বেড়াজালে
নিজেকে বন্দি করেছি মোড়া
কোন্ মহাকালের মহাদুঃখে।।

এ-কি দেখি আমি
লোনা যুক্ত সফেনে
প্রেমিকা মরছে তাহার জলে
প্রেমিক ফিরছে হাসি- মুখে
তার নিজ গৃহে
নিত্যদিনে।।

এ-কি দেখি আমি
বুড়িগঙ্গার বুকে
পচেগন্ধ ছুটেছে
এর চারিদিকে
তবুও সমাজের বিত্তশালীরা
নীড় বেধেছে তাহার তীরে
নিত্যদিনে।।

বিষয়: সমাজের বর্তমান অবস্থা।।

সমাপ্ত
১৯/০৬/২০০৭
রচনার স্থান
নিজগৃহ ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।