পূর্ণিমার চাঁদ এখনো উঠেনি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - হৃদয়কে স্পর্শ্ করো ২৫-০৪-২০২৪

ক্ষণিকের বাঁকে বাঁকে
কিছু কিছু অর্জনকে অমরত্ব এনে দেয়।
আবার কখনো কখনো
কোন খ্যাতি নিমিষেই হারিয়ে যায়..
কোনটা ফিরে এসে কিছু পায়
আর দেউলিয়া প্রেম কখনো ফিরে আসে না !

তবু ফেরে, কোনটা তো ফেরেই
যা যন্ত্রনার পক্ষে, যা বিষাদের ছায়া তলে
বিষ বৃক্ষের অগ্নি পল্লবে পল্লবে
জীবনকে খুঁটে খুঁটে খায় উঁইপোকার মতো
রক্ত চুষে নেয়, সবটুকু নেয় ।

ক্ষণিকের বাঁকে বাঁকে
হৃদয়ের স্পর্শ্ থেকে
অনুভূতিগুলো অপলকে চেয়ে চেয়ে
ছুটে চলে আগামীর প্রত্যাশায়..
কিন্তু উতালা প্রেমের অস্থির স্পর্শগুলো
আর যেন জাগেনা বিজয়ের সন্ধিক্ষণে..

অন্তরে বিষাদের ক্ষরণ ঘটে প্রতিনিয়তই,
থামতে চায় না মৃত্যেুর মিছিল
হৃদয়ে হৃদয়ে শিকল বেঁধে চলেছে মানুষ..
প্রেম আজ অবরুদ্ধ,দীর্ঘ্ রজনীর অগ্রাসনে
গগণের তারাগুলো আজও জাগেনি;
পূর্ণিমার চাঁদ এখনো উঠেনি ।
-------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।