ভালোবাসা কিংবা হত্যা
- আশরাফুল ইসলাম শিমুল ১৯-০৪-২০২৪

বেপারটা দিন দিন আরো বড় হচ্ছে
দীর্ঘ হচ্ছে সংলাপ
বাড়ছে শব্দের ভিড়,
গাঢ় থেকে গাঢ় হচ্ছে প্রাচীন থেকে আগত বিশ্বাসের নীড়
বাড়ছে আগ্রহ,
হৃদয় থেকে হারিয়ে যাচ্ছে পৌরণিক নিঃশ্বাসের চাষাবাদ,
আবাদের জমিতে চাষ হচ্ছে নতুন ফসল,
বাড়ছে দূরন্ত গতিতে ভয়ের আর্তনাদ,
ট্রেনের শেষ বগিতে ছুটে যাচ্ছে দুটি চোখ
স্লিপার দাঁড়িয়ে আছে স্লিপারে
রাতের শরীর খুঁড়ে জমা গল্প,জমা হচ্ছে চিঠি ।

বেপারটা আরো বড় থেকে বড় হচ্ছে
পাহাড় থেকে পার্বতমালার মতো,
সাগর থেকে সমুদ্রের মতো,
ফসিল থেকে নিঃশেষের মতো,
জমা হচ্ছে দীর্ঘকালীন শতাদ্ধীর দৃশ্যরেখার ক্ষত
প্রেম কিংবা ধ্বংস,
জন্ম কিংবা মৃত্যুস্তুপের মতো নাগরীক জীবনশালা ।

কিংবা বাড়ছে দূরত্বের গভীরতা,
ছিটকে যাচ্ছে স্নায়ুবিক মাতাল স্রোতের উৎসব,
বাড়ছে,বেড়েই চলেছে
ভালোবাসা কিংবা হত্যা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।