ম্যাজিক লন্ঠন
- খায়রুজ্জামান সাদেক ২৬-০৪-২০২৪

বিরহ খুলে রাখছি। আঁখিজল ধুয়ে রাখছি। স্বর বৈচিত্র্য বজ্রধ্বনির ভেতর। শূন্যতাকে পূরণ করে পড়ে আছে যন্ত্রানুষঙ্গ। উচ্চাঙ্গ অভিসার আর অনন্য ঐকতান মৌনতা ছুঁয়ে যাচ্ছে। হয়ত এ রূপ উদযাপনের স্বতন্ত্র জেগে ওঠার। কে কার দিকে চেয়ে আছে সুউচ্চ মিনারে। কি হ্রস্ব হয়ে আসে শ্রুতির মর্মর। ধ্যান থেকে অভিসৃতি থেকে অত্যধিক ঘুম থেকে ওঠে আমিও কড়া নাড়ি। অন্তহীন আচ্ছন্নতায় অধিবিদ্যক স্বপ্নের বিন্যাস থেকে নিরুত্তর পুড়ে রাত্রি দুপুর। বিলোতে চায় ছোঁওয়াটুকু। কোত্থেকে বৃষ্টি এসে শত গুঞ্জনে পাতিল ভরে। ভালোবাসা দুঃখ পেলেও রেখে দেয় অনন্য সম্প্রীতি অযুত গান। ফুরিয়ে যাওয়ার আগে জেগে উঠছে পথজুড়ে ম্যাজিক লন্ঠন...
০৩/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।