কে তুমি
- আপন দেবনাথ ২৯-০৩-২০২৪

লেখনিরও লিখা আজো জানি পেরিয়ে মহূর্ত-
তবে তাহার নি:শব্দ কাহিনী লেখা হবে কবে?
তাহারে জিনু বাম হস্তে ধরিয়াছে বক্ষ,
ডান হাতে ধরিয়াছে ধর।
শৃঙ্গ যে কাঁপিল ঘন পরপর।
আগুনের ঠান্ডা হাওয়ায় তোলে যে তরঙ্গ,
সম্মুখ মুখে বাধ ভাঙা ফাগুন করছে অন্তরঙ্গ।
কত ফুল হেঠে যায় ওই শরীরের তরঙ্গ তোলে,
নয়ন ও যারি লাগি হেরেছি আমিগো-
যাইনি তারে ভুলে।
আমি যেই দিতে যাই অর্ঘখানি তারি পদতলে, যা ছিল মোর ব্রত।
দেখি দেবী আরেক দেবের বাহুডোরে চুম্বনরত।
নিকুঞ্জ বিহারী পদবীতে, সে কৃষ্ণনারী,
যারও লাগি হয়েছিনু সব তত্পর-
অশ্রু জানি সিক্ত হয়ে গড়েছে লোনাপাথর।
আজিকা থেকে আরো দ্বিবিংশ পরে,
যে জন বিলীনও মুখে চাইবে নথি পত্র, কথিত কথা কী?
সুধাইবে শব্দযান হোয়াট?
এই অর্থ আজি পর্যন্ত কী?

19.03.14

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।