ব্যবচ্ছেদ
- শামিম সাগর ২৯-০৩-২০২৪

এভাবে হঠাৎ দু:সংবাদের মত তাকিও না
আমি ভূমিধ্বসের মত পতিত হয়ে যাই।
তোমার কালো দুটো কৃষ্ণ গহবরে আমি হারিয়ে যাই,
ভুলে যাই অস্তিত্ব,কাল-স্থানাংক!
এভাবে ঝর্ণাধারার মতো হেসোনা-
বুকের মাঝে জেগে উঠে প্রাগৈতিহাসিক সুপ্ত আগ্নেয়গিরি।
প্রণয়ের লাভার উদগীরণে হই ক্ষতবিক্ষত।
এভাবে হেঁটে যেওনা নি:শব্দে বেড়ালের মতো-
হৃৎপিন্ডে আঘাত হানে আটমাত্রার ভূমিকম্প!
কেঁপে উঠে প্রতিটা শিরা-উপশিরা।
ধমনীর গভীর অন্ধকারের ভেতর থেকে ডেকে উঠে নিমগ্ন আত্না- "ভালোবাসি ভালোবাসি" রবে !
তোমার খোলা চুলে হারিয়ে যেতে ইচ্ছে করে বিচ্ছিন্ন দ্বীপ ভেবে!
ঘ্রাণ যেনো হাজার বছরের পুরোনো ধর্মগ্রন্থ,
বিশুদ্ধ,বড় বিশুদ্ধ-
অবশ্য আশ্রয়-এর মত আর কিছু নেই।
তোমার চেয়ে দ্বিতীয় কোন তুমি নেই।
খুন হয়ে যাই,গুম হয়ে যাই-তাই তুমি তাকালেই।
তুমি একটি ঘোষিত মৃত্যুদণ্ড
এসো-ভালোবাসো-
তোমাকে বর্গা দিলাম বুকের বাম
এপিটাফে লিখে দেবো তোমার নাম!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।