আত্মোক্তি
- মোদাচ্ছের হোসেন ২৫-০৪-২০২৪

শুধু তোমাকেই ভালোবাসি
না, এ কথা বলতে পারবো না
আমি ভালোবাসি মানুষকেই

তোমার মায়াবী চোখ
আমাকে ব্যকুল করে
এটা বললেও আংশিক মিথ্যে হবে
ক্ষুদার্থ শোষিত মুখ
আমাকে বেশি ব্যকুল করে

তোমার পাপড়ি ঠোঁটের পরশ পেতে
আমি উন্মাদ! অস্থির! পুরোটা সত্যি নয়
সত্য হলো, ‘মানুষের সমাজ গড়তে চাই’

তোমার সুউচ্চ বুক, সুঢৌল নিতম্ব
শরীরের যাবতীয় কামুক কারুকাজ
আমার রক্ত সঞ্চালন বাড়ায়, মিথ্যে নয়
বিশ্বাস করো-
এটাই বিশেষ কারণ নয়
তোমাকে চাওয়ার, তোমাকে পাওয়ার
ধ্রুব সত্য হলো-
তুমিহীনা নিজেকে অপূর্ণ লাগে
তোমাকে পাশে পেলে
আমি কর্মদীপ্ত হই
স্বপ্নপানে ছুটে চলি।
যদি বলো-
অপদার্থ, স্বার্থপর
সত্যি বলছি-
তবে আমি তাই

নিজ বাড়ী, শরীয়তপুর
১৪.০১.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।