ঈর্ষার আগুন নিজেকে পুড়াই
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

ঈর্ষার আগুন নিজেকে পুড়াই

আব্দুল মান্নান মল্লিক

এই শোভন ভুবন তোমার আমার,
ঘা দিও না মনে, করনা জীবেরে সংহার।
দুঃখীর জলে পথ ভিজে যায় চলতে বড় পিছল,
ঘরের ছেলে ফিরেনা ঘরে মায়ের চোখে জল।
যেথায় ভুবন হরিত রঙে, গগন ভরা আলো,
জীব ছাড়া কেউ দেখবে কি আর হোক না যতই ভালো।
জীবের মাঝে সৃজক তুমি বিশ্বের অহংকার,
অবুঝ মনকে বুঝাও সব তোমার উপহার।
কেমন করে ধরবো ছুরি জীবের মাঝে তুমি,
দূর করে দাও চিত্তবনের শয়তানি আর দুষ্টুমি।
হিংসার আগুন ধিকিধিকি জ্বলে যদি মনে,
নিজের আগুনে নিজেই পুড়ে দাবাগ্নি জ্বললে বনে।
সৃজক তুমি পালক তুমি সবার মাঝেও তুমি,
তবু কেন আমরা সবাই পাপের আসামি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।