আজ বেশী দেখিনা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - হৃদয় খুলে হৃদয় চেয়েছি ২০-০৪-২০২৪

স্বপ্ন যে দেখায় সে তো এভাবেই দেখায়,
লন্ডভন্ড করে বিজয়ী পাল তুলে
সম্মুখ রণে চলে আসে মুক্তির নেশায়,যুদ্ধে
পরাজয় মানে না কভূ শত্রু ভয়ে !
অমি এক যোদ্ধার বীরত্বের কাহিনী শুনেছি;
যে যোদ্ধা বীর দর্পে হয়েছে জাতির স্বপ্নদ্রষ্টা..
হয়েছে জাগরণের প্রতীক, বিজয়ের সূর্য্!
আজ কেন জাতির এত অভিমান?
এত পরাজয়!এত অবক্ষয়!
নৈতিক মূল্যবোধের মতো শত সহস্র ক্ষত
আর কত কাল জেগে উঠবে? তাকে তুমুল যুদ্ধে যুদ্ধে
পরাজয়ের মুখে যদি দেখি..
জাতি উল্লাসে নেচে উঠবে,কিন্তু আজ দেখি না ,
চৌদিকে পথভ্রষ্ট ভ্রান্ত প্রেম, রাজনীতি, কলঙ্কিত চরিত্র
পক্ষপাতদুষ্ট দর্পণের চিত্র ,ধর্ষণের মহারণ
জীব জন্তুর সমাগম ।
আজ সবাই স্বার্থ্পর,আজ সবাই হৃদয়হীনা প্রেমে মত্ত!
আজ ভালবাসার স্পন্দনগুলো দেখি
উম্মাদ পাগলের মতো ঈর্ষার আকাশে ভেসে ভেসে
কালো মেঘে উড়ছে;
বিপথে চলছে তীব্র গতিতে অসুরের মতো
ঠিক যেন মীর জাফরের পদচিহ্ন!
বিদ্রোহী দোসরের প্রেতাত্তা
লাল সবুজের পথে পথে…
নিষ্ঠাবান প্রেমিক প্রেমিকা আজ বেশী দেখিনা।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।