মাঝেমধ্যে
- খায়রুজ্জামান সাদেক ২৯-০৩-২০২৪

প্রতিক্রিয়া সর্বত্র কেড়ে নিয়ে উঠে আসছে। চোখ বেঁধে রাখা হল প্রকাশ। চাপের উদ্বেগ কথোপকথনে যাবে; ইত্যাকার মানবিক ক্রিয়া জুড়ে আমার স্পষ্ট দৃষ্টির কাছে। দ্বন্দ্ব বসাচ্ছি অন্ধকার বসাচ্ছি আলো বসাচ্ছি, বেগুনগুলো জ্বলে উঠছে ফ্রাইয়ে আলো বেগুনে পড়ে। ভর্তা রাখার জন্যে আমিও রাখছি অনল মনোযোগ। এইতো অন্ধকার এইতো শূন্যের পতন। যতো ভালো রেখেছ ভালোর ভেতর; ভয়ঙ্কর দূরে যাচ্ছে। উড়াল দিনের ছায়া থেকে দূর বিদেশ মেলে ধরছে পেখম। একটা পোখরাজ শব্দ শরীরে অনুষঙ্গ বসাচ্ছে- লেজ গুটিয়ে মাঝেমধ্যে ছোঁ তুলছে, খাবার...
১৫/০৩/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।