ইমিগ্রান্ট
- খায়রুজ্জামান সাদেক ২০-০৪-২০২৪

আসার পর থেকেই শুরু হয়েছে। আর তুমি জাজমেন্ট না করেই তুরুপের তাসে ছুঁড়ে দিচ্ছ। যা কিছু মেকি ভুয়া ভুয়া দরদাম খাতির করে কুকুরের রোঁয়া। যেখানে আমাদের ভালবাসা নিয়ে গড়ে উঠেছে ফুটপাথ নিখাদ কিছু দালান। এই অডিটোরিয়াম স্টেডিয়াম ভাস্কর্য গা লাগোয়া রেস্তোরা। বসার মধ্যিখানে যতদূর সম্ভব মানব কর্মই পড়ে। প্রায় সব দিকে ঘুরে ঘুরে দেখা হল। আলো নিভে যেতে যেতে আমি দেখেছি মানুষ অন্ধকার নিয়ে বাড়ি ফিরে। আর কোনও কোনও অন্ধকারে ফুটে ওঠে সম্পূর্ণরূপে আলোকিত মুখ। মদের আড্ডা নিয়ে দুর্দান্ত জুয়াড়ি জীবন নিয়ে রসিকতা করে। সব জড়ো করে ভয়ানক উড়ে উড়ে নদী তীরে গিয়ে বসবো এখন। আমার সদিচ্ছা ভাসিয়ে দেবো। আমার কোনও প্রতিক্রিয়া নেই। শান্ত হলে নিঝুম দেখায় টেমস। বাঁশির সুরে কান্নায় কত খলবলে প্রত্ন ছাপ ফেলে রেখে যায় মায়া দূরের ইমিগ্রান্ট...
১৭/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।