ভার্স্কয
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত ১৮-০৪-২০২৪

ভার্স্কযগুলো আজও আছে মুক্তি যুদ্ধের স্মৃতি নিয়ে
শহীদদের স্মরনে সারা বাংলায় দাড়িয়ে ।
সাবাশ বাংলাদেশ! দাড়িয়ে থাক তুমি বিশ্বের বুকে মাথা উচিঁয়ে ।
রাজশাহীর সর্বোচ্চ বিদ্যাপীঠের সম্মুক্ষে।
১৯৫২ এর ভাষা আন্দোলন, ১৯৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন,
১৯৫৬ র শাসনতন্ত্র আন্দোলন,১৯৬২র শিক্ষা আন্দোলন,
১৯৬৬ ছয় দফা আন্দোলন,১৯৬৯ এর গণঅভ্যুত্থান,
১৯৭১ এর মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে
৭টি ভিন্ন পর্যায়কে নির্দেশ করে
১৫০ ফুট উচুস্মৃতিসৌধটি আছে দাড়িয়ে
সাভারে জাতীয় স্মৃতিসৌধ নাম নিয়ে।
স্বাধীনতার সংগ্রাম,অপরাজেয় বাংলা আছ আজো দাড়িয়ে
প্রাচ্যের অক্সর্ফোড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে।
শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধটি আছে দাড়িয়ে রায়ের বাজারে
বিজয়৭১ আছো তুমি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে।
চেতনা ৭১ নাম নিয়ে আছো দাড়িয়ে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে।
আজো আছো সংশপ্তক মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে ।
কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে।
মুক্তি যুদ্ধের স্মৃতি নিয়ে এই বাংলা রবে যতদিন,
সারা বাংলায় দাড়িয়ে থাকবে ততদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।