শেষবেলা
- কাফাশ মুনহামাননা - শেষবেলা ২০-০৪-২০২৪

এতো দ্রুত ওপারে যাবার চিঠি আসবে
কখনো ভাবি নি।
ভাববোই বা কেমন করে?
শুরুই তো করতে পারলাম না ঠিক করে।
তবে কি জানো বন্ধু!
এই অনিশ্চয়তার মায়াবী রূপটা আছে বিধায়
জীবন নিয়ে আমরা রোমাঞ্চিত হই।
কোন দুঃখ নেই, আক্ষেপ নেই আমার।
যেটা আছে সেটাও বোঝার উপায় নেই।
এক হিসেবে ভালোই হয়েছে।
প্রতিনিয়ত ধুকে ধুকে মরার চেয়ে
একেবারে লেটা চুকে গেলে খারাপ হয় না।

অনেক গোমরা মুখে থেকেছি।
যেহেতু আছি আর চার পাঁচ দিন,
একটু খুশি নিয়ে যেতে চাই ওপারে।
মানুষের হৃদয়ে থাকতে না-পারি
ছায়া হয়ে পাশে থাকতে তো দোষ নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।