তাতেই সন্তুষ্ট
- কাফাশ মুনহামাননা - শেষবেলা ২৯-০৩-২০২৪

আমি কাঁদবো না প্রিয়া।
কাঁদলে তো ভালবাসার অপমান হবে।
তুমি যখন নিজ ইচ্ছায় রাজি হয়েছো,
ভাগ্যকেও দোষারোপ করবো না।
পাওয়া না পাওয়ায় কি এসে যায়!
বুকের খাচায় তোমার স্পন্দন
আগলে রেখে যাবো আমরণ যতনে।
বাঁচার উপলক্ষ্য দিয়েছো, তাতেই সন্তুষ্ট আমি।

তুমি ভেবো না কিছু।
তোমার বিয়ের দাওয়াত-নামা
আমি নিজে গিয়ে বিলি করে আসবো।
প্রতিবেশী হওয়ার সুবাদে
আমারও তো একটা দায়িত্ব আছে।
গায়ে হলুদে সশরীরে হাজির থেকে
হলুদ লাগাবো তোমার রূপশ্রী গালে।
তুমি শুধু আমার চোখে চেয়ো না।
তোমার শুভ লগ্ন মাতোয়ারা হবে
শুধু আমার বাজানো শানাইয়ের সুমধুর সুরে।
খুশির পারদে ভরে দেবো সবার হৃদয় আঙিনা।
তুমি শুধু আমার মনদারি করতে চেয়ো না।
আচ্ছা কবুল বলতে তোমার কেমন লাগবে গো?

নতুন জীবনের অনেক অনেক অগ্রিম
শুভেচ্ছা রইলো অন্তরের অন্তঃস্থল থেকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।