জটিল
- কাফাশ মুনহামাননা - শেষবেলা ১৮-০৪-২০২৪

কি জানতে চাইলে, তোমায় ভালোবাসি কিনা?
প্রশ্নটা কিন্তু খুবই জটিল!
এক কথায় তোমাকে বোঝাতে পারবো না।

তোমাকে আমি দুদিন আগেও চিনতাম না।
ফেসবুকে তোমার সাথে পরিচয়।
ধীরে হলেও তুমি কিন্তু ভালো সাড়া ফেলেছো হৃদয়ে।
তোমার গুছিয়ে কথা বলা আমার খুব ভালো লাগে।
তোমার মিষ্টি হাসি আমাকে প্রবলভাবে কাছে টানে।
ইনফেক্ট তোমার সবকিছুই আমার ভালো লাগে।
প্রচন্ড রকমের ভালো লাগে।
কিন্তু সেটাকে ভালোবাসা বলা ঠিক হবে না।
ভালোবাসা তো আর দু-তিনদিনে হয় না।
তবে অনেকটা কাছাকাছি বলতে পারো।

কি বললে? মাধবী আমার কি হয়?
তেমন কিছু না, ভালো বন্ধু আর কি!
আসলে ও আমাকে খুব ভালোবাসে।
মেয়ে হিসেবেও যথেষ্ট ভালো।
কিন্তু আমি সাফ বলে দিয়েছি হুম।
ওকে ভালোবাসা আমার পক্ষে সম্ভব নয়।
তুমি জেনে অবাক হবে!
এতকিছুর পরও প্রতিদিন
ও আমার জন্য একটা করে ফুল নিয়ে আসে।
মাঝে-সাজে মজার মজার গিফট পাঠায়।
চ্যাট বক্সে রোজ লাভ-ইমোটিক পাঠায়।
আমি হতবিহ্বল হয়ে জিগ্গেশ করি, এগুলোর মানে কি?
ও বলে, কিছু না, এমনিতেই।
ভুলতে পারে না, তাই এসব করে।
যতোদিন ভুলতে পারবে না, ততোদিন আমাকে বন্ধু হিসেবে চায়।
ওর জন্য আমারও মনটা খারাপ লাগে।
এমনিতেই কষ্ট দিয়েছি, আর দিতে চাই না, অজান্তেও না।

কার কথা বললে, সুনন্দা?
পাগল মেয়ে একটা।
সেও আমাকে ভালোবাসে।
প্রথম দেখায় ভালোবেসে ফেলেছে।
এক বন্ধুর মাধ্যমে পরিচয় হয়েছিলো কোনো অনুষ্ঠানে।
ওর বাবা মস্ত বড় বিজনেসপারসন।
বারিধারায় ওদের তিনটে বাড়ি, গুলশানে দুটো শপিংমল আছে।
ওর কিন্তু গানে ভালো দখল রয়েছে।
কিছুদিন আগে একটা এ্যালবামও বেরিয়েছে ওর।
দেখতেও বেশ রুপসী বটে।
তবে আমি না করে দিয়েছি।
প্রথম দেখায় ভালোবাসা থোরাই না হয়!

বাসের গেটে সেদিন আমার সাথে কে ছিলো?
ও মনে পড়েছে, রিমা ছিলো।
মেয়েটা এতো ফ্রেন্ডলি আর দুষ্টুমি জানে জানো!
ওর মতো মেয়ে খুব কম দেখেছি।
ও সাথে থাকলে সময় কিভাবে চলে যায় টেরই পাই না।
ওর মতো বন্ধু পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার।
বাসের গেটেও যে রোমাঞ্চ থাকতে পারে
বাতাসে ওর চুলগুলো
আমার চেহারাটা ঢেকে না নিলে তা উপলব্ধি হতো না কখনোই।
কী আশ্চর্য ব্যাপার বলো তাই না?

এভাবে চেয়ে আছো কেনো?
কি মনে করো তুমি? শুধু একাই ভালোবাসো আমায়?
আমাকে অনেকেই ভালোবাসে।
কেউ ভালোবাসলে আমার কি করার আছে?
তবে আমি সত্যি বলছি,
এখনো পর্যন্ত ভালো লাগাটা তোমার জন্যই কাজ করে।
শুধু তোমার জন্যই।
আর হ্যা, সুনন্দার গানও আমার ভালো লাগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rajib
০২-০৬-২০১৭ ১৭:১৪ মিঃ

গল্প লিখলে ভালো হতো