অমীমাংসিত
- শামিম সাগর ২৪-০৪-২০২৪

জীবনানন্দ আমার মাথা খেলো
ভেতরে গেঁথে দিলো অদ্ভূত বোধ এক
বাবা বললো-ছেলে বুঝি আমার কবি হতে চললো!
ডারউইন আমার মাথা খেলো-
লোকে বললো-ছেলে বোধ হয় এবার হলো নাস্তিক!
তুমি আমার মাথা খেলে-
আমি ভাবলাম, এবার বুঝি আমার প্রেম হলো!
কিন্তু লোকে বললো,
ছেলেটা এবার সত্যিই উচ্ছন্নে গ্যালো!
জেনেশুনে খেয়ে নিলো হেমলক।
আমি বললাম -না,একপেশে প্রেম ও তো হয়।
শুধু ভালোবাসেই প্রেমিক হওয়া যায়,
এমনকি না পেয়েও ফিরতি প্রেমের আশ্বাস।
লোকে বললো,ছেলেটি এবার সত্যিই পাগল হলো!
আমি যে এবার প্রেমিক হয়েছি-
একটিবার কেউ করলো না বিশ্বাস!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।