অনুসন্ধান
- শামিম সাগর ২৫-০৪-২০২৪

ধরো হঠাৎ দেখা হয়ে গেলো আমাদের
তুমিও আমাকে চিনে নিলে আর
আমিও বুঝে নিলাম তুমি সেই,
তুমি সেই,যাকে আমি চেয়েছি এতকাল।
যাকে বুনেছি তালপাখার মতো,
শীতলপাটির মতো ;
শব্দের অক্ষরে অক্ষরে সাজিয়েছি
বহুদিন ধরে।
তারপর কি আমাদের প্রেম হবে?
আমরা কি বহুদিনের "তুমিহীনতা আর প্রেমহীনতাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে
কল্পনাকে বাস্তবে বেঁধে নিয়ে আমাদের হয়ে যাবো দুজনে?
নাকি নক্ষত্রের নীচে আমাদের একটিবারই কেবল দেখা হবে?
তারপর আবার হারিয়ে যাবো যে যার মতো
যেনো আমাদের কোনদিন দেখা হয়নি,
আমাদের কোনদিন কথা হয়নি।
মানুষ কি আসলে খুঁজে পায়,যাকে চায়
পৃথিবীর এই চলার পথে মানুষের কি কভু দেখা হয়,
স্বপ্ন আর বাস্তবের মিলন কি পৃথিবীর সংবিধানে প্রথিত আছে?
নাকি মানুষ কেবল ভুল মানুষটিকেই ভালোবেসে যায়?
অনন্ত নক্ষত্রের নীচে মানুষ কি হঠাৎ প্রেমের দেখা পায়?
নাকি সমস্তই তারাখসার মতো জ্বলে উঠা একটি মুহুর্ত মাত্র।
আমাদের প্রথম দেখার মুহুর্তে আমরা এসব প্রশ্নেরই উত্তর খুঁজবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।