অভিনয়
- কাফাশ মুনহামাননা - শেষবেলা ২৯-০৩-২০২৪

কি করে পারলে প্রিয়
হৃদয়কে অস্বীকার করে আমাকে ভুলে যেতে?
নাকি বিশ্বাসের ডানায় আমিই ভর করেছিলাম বেশি?

চোখ দুটো এখনো মানতে নারাজ
তোমার এতো দ্রুত বদলে যাওয়ার চিত্র।
দুঃস্বপ্ন বলবো এটাকে কোন সুখে?
দুঃস্বপ্ন তো হঠাৎ এসে হঠাৎ চলে যায়।
কিন্তু তুমি, তুমি তো এখনো অবশিষ্ট আমার মাঝে।
তবে কি কিছু লুকোতে চাইছো?

তোমার চোখ এখনো বলে
তুমি আমায় আগের মতো ভালবাসো।
তাইতো চোখাচোখি হলে তুমি এমন থমকে দাড়াও।
চোখ তো মনের প্রতিবিম্ব প্রিয়।
তাহলে এ কিসের অভিনয় ?
অজান্তে কি কোন ভুল হয়েছে আমার?

জানো, যখন খুব একাকী লাগে নিজেকে,
তখন তোমার কবিতাগুলো খুঁজে ফিরি।
আর চুপিচুপি আবৃত্তি করি।
কতো দরদ আর প্রেম দিয়ে লিখেছো তুমি!
কতো রঙ দিয়ে আমায় এঁকেছো তুমি!
কতো গভীরভাবে আমায় ভেবেছো তুমি!
কোথাও মনে হয় না একবিন্দু ছলনার আশ্রয় আছে।
মনে হয় না প্রতারণার ন্যূনতম ছোঁয়া আছে।
যতো পড়ি তোমার লেখাগুলো,
ততো আরো কাছে পাই তোমায়।
ততো আরো বিশ্বাস জন্মায়।
ততো আরো আবিষ্ট হই ভালবাসায়।
কেনো এমনটা হয় প্রিয়?
ভালবাসা মিথ্যে হলে কি এমনভাবে কাছে টানে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।