করছো কাকে ফলো
- মাহদী হাসান ২০-০৪-২০২৪

উপোস থেকে অফিস করি
খোদার ভয়ে মরি,
ঘুষের টাকা ঠিক আছে কী
গুনে জেবে ভরি।

সিয়াম সাধন করছি আমি
বাইরে দেখাই কতো,
খোদার জন্য উপোস থাকা
লোক দেখানো ব্রত।

কেনাকাটায় বড্ড হিসেব
ওজন করে আনি,
হাজ্বী সাহেব কম দেবেনা
সেটাই তো ভাই জানি!

কিলো ছোলায় কমতি আছে
বাসায় এনে দেখি!
আমার রোজা মজবুতি আর
হাজ্বীর রোজা মেকি!

আমার এবং হাজ্বীর রোজায়
তফাৎ কতো বলো?
আমি, হাজ্বী, অন্য কেহ!
করছো কাকে ফলো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।