খুশিতে সজল
- সাইদুর রহমান ১৮-০৪-২০২৪

জানি, প্রতিবাদী তুমি বুকে প্রচণ্ড ঘা
কলম তোমার তাই যে জ্বলে উঠে তা;
কত মিসিল স্লোগান সবি হয় সার
হৃদয়ে ব্যাথার ঢেউ জাগে বার বার।
রাজপথ শূন্য তুমি চলছো একাকী
স্বার্থান্ধ সুযোগ বুঝে শুধু মারে উঁকি;
তবেই বিপ্লব যেন স্বার্থক, সফল
জনতাও সাথে, সাথি কলমের বল।

বিফলে ভাবছো তুমি, এ শনির দশা
জগত মেলার খেলা অবিকল পাশা;
বিপ্লব কখনো তবে কই যায় বৃথা
তুমি পেলে কতটুকু ভেবো না অযথা।
তোমার কলম জন্ম দিবেই ফসল
সেহি পাওয়া, মানুষ খুশিতে সজল।

চতুর্দশপদী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।