হৃদিপদ্মে বসন্ত
- এ কে দাস মৃদুল - চন্দ্রপ্রভায় জ্যোৎস্নামানবী ২৬-০৪-২০২৪

হৃদয়ের অনন্ত নক্ষত্রে তোমায় পাবো বলে
কত বসন্ত গেল চলে
আজও আমি অন্তর্দ্বার খুলে রাখি প্রাঞ্জলে
অনাকাঙ্ক্ষিত প্রতীক্ষার অবসান হলে
তুমি আসবে ঘরে বাসন্তিকার সাজে প্রাণোচ্ছলে
সীমাহীন গোধূলির রাঙানো আঁচলে।
ভুলিনি কিছুই তোমার নতুন ভাবনার শতদলে
তোমার মায়াবী চোখের আদলে
কত কবিতা ভেসে উঠেছে প্রেমতরঙ্গের জলে
আমি অন্তর্দৃষ্টিতে দেখেছি অন্তস্তলে
কপোলে তোমার টোল পড়েছে হাসির সুফলে
প্রদীপ জ্বেলে আমারই হৃৎকমলে।
আশায় আশায় চল্লিশ বসন্ত পুড়েছি বিরহানলে
মরিনি তবুও দুঃখকষ্টের গরলে
আজও আমি দিবারাত্রি সংসার সাজাই মনোবলে
যতন করি বাগানের তরুতলে
তুমি আসবে বলে কোনো দিবাবসানের অস্তাচলে
বসন্তী রঙে অনুরাগের গৃহতলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

KobiHimel
২৬-০৫-২০২০ ১৯:০১ মিঃ

এতে কোনো সন্দেহ নেই যে, তসলিমা নাসরিনের কবিতার বিষয়বস্তু অত্যন্ত নিন্মমানের। কেবল ভদ্রতার খাতিরে সরাসরি না বলা আরকি...

SSDIPU
২৬-০৫-২০২০ ১৭:৫৯ মিঃ

আপনি অনেক বড় লেখক হতে পারেন , কিন্তু কোনো লেখককে সস্তা আখ্যায়িত করা আপনার উচিত হয়নি ।

prabirbd
২১-০৯-২০১৮ ১৮:৫৫ মিঃ

অনন্ত প্রতীক্ষা ও বেদনার অনন্য চিত্রায়ন

akdasmridul
১২-১২-২০১৭ ১০:৩১ মিঃ

এসব সস্তা লেখকের কবিতা পড়ার সময় আমার হয়নি কখনোই। এটা
আমার লেখা একটা স্বতন্ত্র কবিতা। আমার সম্পর্কে একটু ভাল করে জেনে নিবেন দয়া করে। ধন্যবাদ মিঃ শাওন

Omaer
২৫-১১-২০১৭ ০৯:৩৩ মিঃ

তসলিমা নাসরিনের কবিতা নকল করার প্রবণতা কেন তোমার...?