ঝরা বকুলের প্রেম
- কুমার সৌরভ ২৫-০৪-২০২৪

বৃষ্টির ফোটাগুলো ঝরা বকুলের মতন
প্রীতি বিলোতে পারে না আজ
টিনের চালে তানসেন আমার উন্মাদ ক্ষুধা
মিটানোর মোটা ভাতের ঝংকার হয় না তো।
আমি ভিজি জল্লুস হই পোশাক
লেপ্টে থাকে শরীরের বিবিধ প্রকার বাঁকে
তবু প্রণয়ের পাখি শীষ কাটে না যে
তমালের ডালে দিবসে অথবা রাতে।
বৃষ্টির ফোটাগুলো বর্শার মতো বিঁধে
বরষার চঞ্চল শরীরে
শোণিতপাত হয় জলাঙ্গে ভীষণ
প্রেমের কবর হয় ঝড়ের নগরে।
রোদহীন প্রান্তর সকাতর প্রার্থনায় মগ্ন থাকে
অগ্নিরথে ধ্যানরত উপাসক বানের জলে ভাসে
ডুবন্ত ফসলের গলিত লাশের সাথে।
হে প্রজ্বলনশীল অনল হে তাপবাহী অরুণ
এবার তাহলে লোকালয়ে
অগ্নিবোমা ছাড় ঝাঁকে ঝাঁকে
অভিশাপের জলমগ্ন বসতি শুকাতে।
আমি প্রেমের মর্মরিত বাগানে ঝরা বকুলের
আরও একটি সুরভিত উদ্যান বানাব বলে।
১৩.০৬.২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।