প্রতিবাদ
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জীবন ২৪-০৪-২০২৪

ওরে নবীন ওরে প্রবীন ওরে তরুণ দল,
তোদের বাহুতে নাই কি বল?
চারিদিকে আজ ধ্বংস হচ্ছে মুসলমানের দল।
বেদ্বীনেরা আজ করছে শাসন, করছে শোষণ করছে নিপীড়ন।
বসে থাকা যায় না কো আর,
কঠোর হস্তে ধর এবার তলোয়ার।
ওরে নবীন ওরে প্রবীন ওরে তরুণ দল,
তোদের বাহুতে নাই কি বল?
ধৈর্য্যরে বাঁধ ভেঙে গিয়েছে এবার,
মুসলমানদের ওপর চলবে না আর অত্যাচার।
জীব হত্যা মহাপাপ, সব ধর্মেরই মূল কথা,
কিন্তু আজকে হচ্ছে এর উল্টো কর্ম যথা-তথা।
ধর্মান্ধতায় ডুবে যারা মানুষ মারে আজ,
তাদের প্রতি বিশ্ববাসীর ধিক্কার হাজার।
ধ্বংস যারা করতে চায় মুসলিমদের মতবাদ,
তাদের বিরুদ্ধে করব আমরা কঠোর প্রতিবাদ।
মিয়ানমারের সংখ্যালঘু মুসলিমদের ওপর,
নেমে এসেছে কঠিন অত্যাচারের খড়গ।
চাইছে তারা দমন করতে মুসলমান দলকে,
এই জন্য তাদের ওপর এত অত্যাচার চলছে।
ধর্ম নিয়ে বাড়াবাড়ি আল্লাহ্ কিন্তু সইবেন না,
মুমিনদের ওপর এমন অত্যাচার আল্লাহ কি›তু মানবেন না।
রুখতে যদি চাও তুমি অমুসলিমদের অত্যাচার,
দৃঢ় কণ্ঠে জানাও তবে তাদের বিরূদ্ধে প্রতিবাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।