মেলা
- ড. সুজিতকুমার বিশ্বাস - বন্ধু ১৯-০৪-২০২৪

বাড়ির কাছে বসল মেলা-
হাজার লোকের ভিড়;
আমি গেলাম সেই মেলাতে-
সবে যখন অস্থির।
মেলার মাঝে মুরতি বড়ো-
দেখি 'গণেশ জননী';
মেলার মাঝে ছোট্ট মেয়ের-
বিলাপ কান্না থামেনি।
সবাই দেখি ব্যস্ত ভীষণ-
হেথায় হোথায় ছোটে,
এ মিলন মেলা শূন্য হয়
সবাই এবার ওঠে।
মেলার ভিড়ের কত ছবি-
থাকবে আমার মনে;
আবার আমি আসব জানি-
এই মেলার প্রাঙ্গণে।
-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।