বেওয়ারিশ
- শামিম সাগর ২৪-০৪-২০২৪

কবিতা
বেওয়ারিশ

আমি কোথাও নেই
না কোন মানবীর চোখে,পার্কের বেঞ্চিতে বসে;
একটি প্রেমের কবিতায়,অর্থপূর্ণ হাসি হেসে।
আমি কোথাও নেই
না কোন শালিকের শোকে,শহরের বুকে
মানুষের দলে নেই,প্রগতির বাঁকে
আমি কোথাও নেই
না পিতার ইচ্ছেয়,মায়ের স্বপ্নগাঁথা আঁচলে
শিক্ষার কলমে নেই,কবিদের পালে!
আমি কোথাও নেই
গণতন্ত্রের প্ল্যাকার্ডে নেই,রাজপথে স্লোগানে
বিপ্লবের আদর্শে নেই,সুখীদের গানে।
আমি কোথাও নেই
প্রিয়ার কাজলে নেই,সংসারে নেই মেতে
সন্ন্যাসে নেই,বারবনিতার উরুতে নেই গেঁথে!
আমি কোথাও নেই
বাহিরে নেই,ঘরেতে নেই, নেই গহীনে
শুভতে নেই,অশুভতে নেই, নেই নূতনে!
আমি কোথাও নেই,
সভ্যতায় নেই,অসভ্যে নেই,ধর্মের গোঁড়ামিতে
মসজিদে নেই,মন্দিরে নেই,নাস্তিকের সাথে।
আমি কোথাও নেই
প্রেমে নেই,বিরহে নেই,নেই কোলাহলে
কাজে নেই,কামে নেই,নেই শতদলে।
আমি কোথাও নেই,আমি কোথাও নেই
অনেকের এক হতে গিয়ে -আজ,
হারিয়ে ফেলেছি আমাকেই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।