চির নিদ্রা
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জীবন ২০-০৪-২০২৪

নিরব হয়ে আছ শুয়ে
ডাক দিলে কেন শোনোনা।
একি তোমার চির নিদ্রা,
চক্ষু কেন খুল না।
কাঁদছে তোমার মা-জননী
কাঁদছে বাবা কাঁদছে আজ ‘অবনী।’
মা বলেন, “ আমি অতি অভাগিনী,
সোনা মুখে ডাক ‘মা’,
স্ত্রী কাঁদে,“ ওগো, স্বামী, কোন ঘুমে ঘুমালে তুমি,
কী নিয়ে রব আমি জেগে কথ বল না।
কাঁদছে তোমার ছেলে - মেয়ে
তাদের পানে দেখ চেয়ে,
কোন পরানে আছ শুয়ে, জেগে কথা বল না।
টাকা-পয়সা বাড়ি - গাড়ি,
ধন-সম্পদ জমিদারি,
রেখে গেলে সব ছাড়ি,
অজানার পথে দিলে পাড়ি,
ছেড়ে দিয়ে রঙ্গ রসের ভবের মেলা।
এমনই বুঝি নিঠুর হয় এই ভুবনের খেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।