দুঃখ সওয়া মাঝি
- মাহদী হাসান ২৫-০৪-২০২৪

রাত্রি গভীর ভাবছি বসে
পূর্ণিমা নেই, একা—
সুখপাখিটার সঙে আমার
কখন হবে দেখা!

বিতৃষ্ণ রাত চোখের পাতা
বন্ধ হয় না আজি,
সুখপিয়াসী মনটা আমার
দুঃখ সওয়া মাঝি।

স্বপ্নগুলো বেঁধে রাখি
সুবহে-সাদিক কবে!
সুবহে-কাজিব আর সহে না
কখন সকাল হবে!

অন্ধকারে ঢিলটি মেরে
সামনে এগোয় সবে,
আমিই কেবল আসন পেতে
রাত্রি পোহাক তবে।

নদীর পানি চলতে থাকে
আটকে আছি তটে,
সুখের জোয়ার আসবে কবে
স্বপ্ন মানসপটে।

জন্ম হলো মৃত্যু হবে
ইন্তেজারে আছি,
অনেকটা কাল পার হয়েছে
দুঃখ সয়ে বাঁচি।

জীবন তরী আটকে আছে
ঘোর তমসা, একা—
সুখপাখিটার সঙে আমার
কখন হবে দেখা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।