মাকে মনে পড়ে
- মোহাম্মদ ইরফান ২৫-০৪-২০২৪

এই শহরের যে দিক চাহি
কেমন যেনো শূণ্য জাগে
আপন বলে কেউ-ই নাহি
দিলে ভীষণ খটকা লাগে
কি নেই তবে,কিইবা হবে?
এমন কি নেই এই শহরে?
মনে পড়ে,মনে ধরে,
মাকে রেখে আসছি ঘরে।

বসলে খেতে খাবার পাতে
কেউ থাকে না বসা পাশে
অনাহারে! কার কি তাতে?
চোখ দরিয়ায় অশ্রু ভাসে
কার অভাবে,কার প্রভাবে
একলা লাগে আট প্রহরে?
মনে পড়ে হঠাৎ করে,
মাকে রেখে আসছি ঘরে।

মরলে রোগে,ভোগে ভোগে
কেউনা,মাথায় হাতটি রাখে
কেউ না বলে,"একটু শু গে"
নীল বেদনায় নিলাম হাঁকে
কোন পীড়াতে হৃদ-শিরাতে
রাত-বিরাতে রক্ত ঝরে?
মনে পড়ে,মনে পড়ে
মাকে রেখে আসছি ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।