একতরফা চাঁদ
- মোহাম্মদ ইরফান ১৯-০৪-২০২৪

জনম বাঁকা চাঁদ উঠেছে
ভর্তি আকাশ তারায়
রমজান এল,খুশির বীণা
বাজল পাড়ায়,পাড়ায়

রহিম মিয়া বাজেট কষে
রোজার কেনাকাটার
নানান পদের খাবারদাবার
কোপ্তা,পোলাও,বাটার

তফিজ মিয়া দৃষ্টি মেলে
খড়ের গড়া মাচায়
যখনতখন হাওয়ায় যে তা
ধির্-ধির্-ধির্ নাচায়

রহিম মিয়ার রোজা খুশির
তফিজ মিয়ার তা,না
একমুখো এই খুশির কদর
বৃথা ষোলো আনা

জনম বাঁকা চাঁদ উঠোরে
সবাই হাসুক সমান
যুগান্তরে ছড়িয়ে পড়ুক
সাওম সাধনার প্রমাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।