উন্নয়নের জোয়ার
- মোহাম্মদ ইরফান ২৬-০৪-২০২৪

উন্নয়নের জোয়ারে
নদী,ঘরের দুয়ারে

রোদ থেমেছে,মেঘ জমেছে,দে ছেড়ে দে গাড়ি
সূর্য ডোবার আগে আগে ফিরব গো ভাই বাড়ি

বৃষ্টি এখন আগের মতো ঝরলে ঝিরিঝিরি
পুকুর-ডুবাও নদী সেজে দেখায় দাদাগিরি

ঝরলে এখন আগের মতো বৃষ্টি রিনিঝিনি
পথে বসে জলের মেলা,জলের বিকিকিনি

আগের মতো বৃষ্টি এখন ঝরলে টাপুর-টুপুর
বাজ পড়েরে,মানুষ মরে,কি রাত কিবা দুপুর

বৃষ্টি এখন টিপটিপটিপ ঝরলে আগের মতো
ছেঁড়া-ফাটা রাস্তা গুলোর ভীষণ বাড়ে ক্ষত

ঝুমঝুমাঝুম আগের মতো ঝরলে এখন বৃষ্টি
বসত ভাসে নদীর ত্রাসে,হয় ঢের অনাসৃষ্টি

চালাও গাড়ি তাড়াতাড়ি,চালাও গাড়ি ভাই
বৃষ্টি হলেই বাড়ি যাওয়ার পথ পাবেনা তাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।