শুষ্ক জাইলেমে তুই
- সৈকত জানা ২৯-০৩-২০২৪

।। শুষ্ক জাইলেমে তুমি ।।
# সৈকত জানা #

আমার নীল কল্পনাগুলি
সুদে-আসলে নেমে আসে,
তোমার একটি শব্দের মাসুলে।
আমি আরও একবার
ডুবতে চাই তোমার ......
অগভীর হৃৎপিন্ডে ,
হিমোগ্লোবিনের সমুদ্রে !

অন্তসত্বা ঝিনুকে ,
আমার কেটেছে পা .......
যেটি মরে গেছে জলের অভাবে ,
এই অশালীন রৌদ্রে।
আজ তুমি কার সমুদ্রে ভেসেছো ?
তোমার নৌকার মাঝি
আমি আর নেই তুমি কি দেখেছো ?

তাই আমি বড় একা !
আমার মতো অন্য গ্রহরাও
তোমায় চায় ,
তাদের নিজস্ব বাগিচায়..
শুষ্ক জাইলেমের ফ্রেমে
জল দিয়ে সবুজ ছবি আঁকতে।
তাই আমি খুশি..!

শীঘ্রই মরে গাছ হব !
হৃৎ কোষে তোমায় পাবো।
মুলগুচ্ছের ফাঁদে
তোমায় জড়াবো....
অভিস্রবনের বাঁধনে !!
- - Ã - -

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।