হাতছানি
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৪-২০২৪

চারিদিকে নানা নিষেধ ,
নিয়ন্ত্রণের নানা কৌশল ।
গণতন্ত্রের সহাস্য পরিহাস ,
ভোরের পাখিরাও ভয়ে মুখে কুলুপ এঁটেছে ,
শুধু বুদ্ধিমানের প্রতিপালন হবে বটবৃক্ষের নীচে ,
কিছু অবলা প্রাণীর ডাকতে মানা ,
সিংহের রাজত্বে বাঘেরা সংখ্যালঘুত্বের আওতায় ।
জিরাফের উঁচু গলায় শুধু সুউচ্চ বৃক্ষের পাতা খাওয়ার হাতছানি ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।