মাতৃভাষা
- অরুণিমা ২৯-০৩-২০২৪

বিষয়---মাতৃভাষা - ১/অরুণিমা মন্ডল দাস

ছেলেটি 
বেকার,পাড়ার টেবিলে বসে আড্ডা মারছে ,মিরাক্কেল সো র হুবুহু নকল করছে---
সিন থ্রিটা ,কস থ্রিটা ,শতকরা, পাটিগণিত, বীজগণিত মুখে মুখে বলে দিচ্ছে---
দাদার আলু বস্তা বইছে, বৌদির বাটনা বেটে দিচ্ছে ---
পরিবর্তে গরিবের ফার্স্ট ডিভিশন --?
লম্বা লাইনে অর্থের প্রতিযোগীতা ---তবু ও

সে ই আমার বাংলাভাষা -- উষার আলোয় শঁাকের ধ্বনি --মায়ের আঁচলে লুকানো ছেলে---সদ্য ফোটা গঁাদা ফুল -- শস্যক্ষেতের তাজা সব্জি -- পুষ্টিতে সলিড শর্করার ভাত--?
#
অরুণিমা মন্ডল দাস,বসন্তপুর,কাকদ্বীপ,দক্ষিণ চব্বিশ পরগণা ৭৪৩৩৪৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Rony_SG
২৪-০৭-২০১৭ ১০:১১ মিঃ

আসম্ভব সুন্দর লিখা।

Raisu1812
২৩-০৭-২০১৭ ২২:০৮ মিঃ

ভালো লাগল